সংবাদ শিরোনামঃ
ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ আগামী ২৬ শে সেপ্টেম্বর কি ঘটতে যাচ্ছে ম্যাজিস্ট্রেসি পাওয়ারে যেসব কাজ করতে পারবে বাংলাদেশ সেনাবাহিনী সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব মনসা ও বিশ্বকর্মা পূজা কালিগঞ্জে রোকেয়া মনসুর মহিলা কলেজে ঈদ ই মিলাদুন্নবী উদযাপন
বিশ্ব বন্যপ্রাণী সংরক্ষণ দিবস উপলক্ষ্যে এক আলোচনা সভা 

বিশ্ব বন্যপ্রাণী সংরক্ষণ দিবস উপলক্ষ্যে এক আলোচনা সভা 

এমএ হালিম  শ‍্যামনগর থেকেঃ
সাতক্ষীরার শ্যামনগর বুড়িগোয়ালিনীতে বনবিভাগের রেঞ্জ কার্যালয়ে (৫ই মার্চ ২০২৩) রোববার বেলা ১১টায় অনুষ্ঠিত হয়। সুন্দরবন,সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক এম কে এম ইকবাল হোছাইন চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন খুলনা বিভাগীয় বন কর্মকর্তা ড. আবু নাসের মোহসিন হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন নওয়াবেঁকী কলেজের জীববিজ্ঞানের প্রভাষক নুর মোহাম্মদ বুলবুল, নৌ পুলিশের এস আই সাখায়াত হোসেন।
বক্তারা বলেন, সুন্দরবন শুধু মানুষের জীবন-জীবীকার উৎস নয়,এটা বাংলাদেশের উপকূলীয় জেলাগুলোকে প্রাকৃতিক বিপর্যয় থেকে রক্ষা করে। আর সুন্দরবনকে বাচাতে হলে সুন্দরবনের বন্যপ্রাণীদের বাঁচতে দিতে হবে। জীব-বৈচিত্র রক্ষায় বন্যপ্রাণীদের প্রতি সকলের সদয় আচরণ করার আহ্বান জানান বক্তারা।
বিশ্ব বন্যপ্রাণী সংরক্ষণ দিবসে এবারের প্রতিপাদ্য বিষয় ছিল,সকলের অংশগ্রহণে,বন্যপ্রাণী হবে সংরক্ষণ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড